শনিবার, ৫ই ডিসেম্বর, ২০২০ ইং , ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ ||
শিরোনাম :
ফেনীর দাগনভূঞায় প্রবাসী ফোরামের উদ্যোগে দুস্থদের নগদ অর্থ বিতরণ ফেনীর ছাগলনাইয়ায় বিচ্ছিন্ন করা হয়েছে অবৈধ গ্যাস সংযোগ ফেনীতে বিশ্ব এইডস দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত ফেনীতে বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি কাতারে সড়ক দুর্ঘটনায় প্রাণ কেড়ে নিলো ফেনীর নজরুলের ফেনীতে গাছে গাছে পাখির বাসা করে দিচ্ছে স্টুডেন্টস এসোসিয়েশন ছাগলনাইয়ায় পুলিশ পরিচয়ে মোটরসাইকেল ছিনতাই ও টাকা আত্মসাৎ’র চেষ্টা, আটক ২ সোনাগাজীতে এতিমের সম্পত্তি দখলের চেষ্টা: লুটপাট, হামলার অভিযোগ, মামলা তুলে নিতে হুমকি করোনা দ্বিতীয় ধাক্কা মোকাবিলায় ফেনী পৌরসভার মাস্ক, স্যানিটাজার সহ সাবান বিতরণ ফেনী সন্তান মতিন ভুঁইয়া ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক
  • প্রচ্ছদ
  • এক্সক্লুসিভ >> ফেনী
  • করোনা: ফেনীতে একযোগে মাঠে প্রশাসন,স্বাস্থ্য,পুলিশ,র‍্যাব,সেনাবাহিনী সহ জনপ্রতিনিধিরা
  • করোনা: ফেনীতে একযোগে মাঠে প্রশাসন,স্বাস্থ্য,পুলিশ,র‍্যাব,সেনাবাহিনী সহ জনপ্রতিনিধিরা

    ফেনীতে কোভিড-১৯ পরিস্থিতি মোকাবেলায় জনসচেতনা বৃদ্ধির লক্ষে ও কর্মহীন গরীব,দুস্থদের সহায়তা দান সহ মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিতে রাত দিন নিরলস ভাবে কাজ করছেন স্বাস্থ্য বিভাগ,প্রশাসন,আইনশৃংঙ্খলা বাহিনী সহ জনপ্রতিনিধিরা।

    করোনা ভাইরাস থেকে মানুষকে রক্ষা করতে নিজের জীবনের ঝুকি মাথায় নিয়েও সকলেই একযোগে প্রচারনার মাধ্যমে মানুষকে ঘরে থাকা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং জনসমাগম,জনসমাবেশ থেকে বিরত থাকার জন্য আহব্বান জানাচ্ছেন তারা।

    পাশাপশি অসাধু ব্যবসায়িদের দ্রব্য মূল্য বৃদ্ধির বিরুদ্ধে এবং অকারণে ঘোরাঘুরি বন্ধ করতে ভ্রাম্মমান আদালত এর মাধ্যমে অভিযান অব্যাহত রেখেছে জেলা প্রশাসন।এরইমধ্যে প্রশাসন ও প্রধানমন্ত্রীর তহবিল থেকে খাদ্য সহায়তা প্রতিটি পৌরসভা, ইউনিয়ন সহ ওয়ার্ডগুলোতে বুঝিয়ে দিয়েছেন তারা।জনসমাগম রোধে বাজার গুলোকে খোলা স্থানে নেয়া হয়েছে। জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামান বলেন,করোনার কারণে কর্মহীন পরিবারের যেকোন সহযোগীতা পেতে স্ব স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগ করার অনুরোধ জানান তিনি।

    জেলা পুলিশে বাহিনীও মারাত্মক এ সংক্রামণকে ভয় না করে ২৪ ঘন্টা শ্রম দিচ্ছেন দেশ ও মানুষের জন্য। গোপনে অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী নিয়ে ছুটে যাচ্ছেন তারা। যেকনো অভিযোগ বা সমস্যা সমাধানে কন্ট্রোল রুম খুলেছেন তারা। যার নাম্বার (০১৭৫৩৪৪৭৯১) ।পুলিশ সুপার নুরন্নবী জানান,করোনা পরিস্থিতিতে একটি দুষ্ট চক্র যেকনো সময় যেকোন জায়গায় করোনা পরিক্ষা বিভাগ থেকে এসেছে বলে বাড়ীতে ঢুকে ডাকাতির ঘটনা ঘটাতে পারে তাই সকলকে সতর্কতা অবলম্বন করতে হবে।প্রয়োজনে পুলিশকে তথ্য দিয়ে সহযোগীতা করার আহবান জানান।

    পিছিয়ে নেই র‍্যাব ও সেনাবাহিনীর সদস্যরা। যেখানে করোনাকে মোকাবেলায় সকলে ঘরে থেকে লড়াই সামিল হচ্ছেন সেখানে অবিরাম শহর থেকে গ্রামের মেঠো পথে ছুটে চলেছেন তারা।আর ফায়ারসার্ভিস এর বাহিনীও শহড়জুড়ে নেমেছেন পরিচ্ছন্নতা অবিযানে।ফেনী র‍্যাব ৭ এর কোম্পানী কোম্পান্ডার মনিরুজ্জামান জানান,খুজে খুজে প্রকৃত হতদরিদ্রদের সাহায্য বাড়ী পৌছে দিচ্ছেন র‍্যাব সদস্যরা।

    থেমে নেই জনপ্রতিনিধিরা। ইতিমধ্যে আওয়ামীলীগ ও বিএনপি সহ জাতীয় পার্টির নেতৃবৃন্দ শহড় থেকে গ্রামে প্রয়োজনীয় খাবার সরবরাহ করেছেন।বিশেষ করে ফেনী ২ এর সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজ তহবিল থেকে নিম্ন ও হতদরিদ্র পরিবারের জন্য প্রায় দেড় লাখ খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।তবে কিছু স্থানে জনপ্রতিনিধিরা এসব ত্রাণ নিয়ে অনিয়ম করছে এবং গ্রেফতার হচ্ছেন এমন খবরে। সাংসদ নিজাম উদ্দিন হাজারী তাদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারী দিয়ে বলেন যে যত বড় প্রভাবশালী হোক যদি ত্রান নিয়ে অনিয়ম করে তাহলে বিন্দু পরামান ছাড় দেয়া হবে না।তাদের ভবিষ্যৎ এ পদ পদবী পেতে হলেএ চলমান কার্যক্রমের উপড় নির্ভর করবে।তাই এসময় সকল ভেদাভেদ ভুলে একসাথে পরিস্থিতি মোকাবেলায় কাজ করার জন্য আহবান জানান তিনি।

    জেলা স্বাস্থ্য বিভাগের সিভিলসার্জন সাজাাদ হোসেন জানান, করোনাকে জয় করতে তারা প্রতিটি স্বাস্থ্য কেন্দ্র খোলা রেখেছেন।সেখানে চিকিৎসকরা শিফট অনুযায়ী দিন রাত দায়িত্ব পালন করছেন।ইতিমধ্যে জেলার ছাগলনাইয়া উপজেলায় একজন করোনা রোগী শনাক্ত হয়েছে।তিনি শহরের মহিপাল ট্রমা সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় উন্নতির পথে রয়েছেন। তাই করোনাকে ভয় না পেয়ে যেকোন শারীরিক সমস্যায় স্বাস্থ্যবিভাগের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানান তিনি।পাশাপাশি জেলায় ১১২ জন রোগীর করোনা সন্দেহে নমুনা সংগ্রহ করা হয়েছে সেগুলোর মধ্যে বেশীরভাগ নেগেটিভ এসেছে।তবে ৪৩ জনের নমুনা এখনো বিআইটিআইডি চট্রগ্রাম পরিক্ষারগারের ফলফলের জন্য অপেক্ষমাণ রয়েছেন তারা।তাই এর বিস্তার রোধে সকলে বাড়ী থাকা ছাড়া বিকল্প কিছু নেই বলে জানান তিনি।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!