বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ , ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ ||
  • প্রচ্ছদ
  • ফেনী
  • সংবাদ প্রকাশের পর সহায়তা পাচ্ছে ফেনীর ক্ষতিগ্রস্ত কৃষকরা
  • সংবাদ প্রকাশের পর সহায়তা পাচ্ছে ফেনীর ক্ষতিগ্রস্ত কৃষকরা

    ফেনীতে ‘বিএডিসির ভেজাল বীজ কিনে সপ্ন ভঙ্গ কৃষকেরর” শিরােনামে সংবাদ প্রকাশের পর টনক নড়েছে কৃষি বিভাগের। মাঠ পর্যায়ে পরিদর্শন করে উদ্যোগ নেওয়া হয়েছে ক্ষতিগ্রস্ত কৃষকদের সহায়তা দেয়ার ।

    সংবাদ প্রকাশের জেরে অভিযুক্তদের বিষয়ে খোঁজ – খবর নিতে ফেনীতে ফসলের মাঠ পরিদর্শন করেছেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক ড . মাে . আবদুল মুঈদ ।

    তিনি ফেনীর দাগনভূঞা উপজেলায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন কৃষকের জমি পরিদর্শন করেন ।

    দাগনভূঞা উপজেলা কৃষি কর্মকর্তা মাে . রাফিউল ইসলাম রাসেল জানান , গত শুক্রবার ( ৪ সেপ্টেম্বর ) সকালে মহাপরিচালক দাগনভূঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নে রােপা আমনের মাঠ পরিদর্শন করেন । এসময় তিনি কৃষকদের সঙ্গে মতবিনিময় করে সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রয়ােজনীয় নির্দেশনা দেন । পাশাপাশি চলমান করােনা পরিস্থিতিতে খাদ্যনিরাপত্তা নিশ্চিত করতে কৃষকরা যেন কোনাে সমস্যায় না পড়েন সেদিকে সজাগ থাকতে সবার প্রতি অনুরােধ জানান ।

    জেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাে . তােফায়েল আহম্মেদ চৌধুরী জানান , বাংলাদেশ কৃষি উন্নয়ন করপােরেশন ( বিএডিসি ) থেকে বীজ কিনে ফেনীর কিছু কৃষক ক্ষতিগ্রস্ত হয়েছেন । ক্ষতিগ্রস্ত কৃষকদের জমি পরিদর্শন করে তাদের তালিকা প্রণয়ন করা হয়েছে । কৃষকের ক্ষতি পুষিয়ে আনতে দ্রুত তাদের কৃষি সম্প্রসারণ বিভাগ থেকে ধানের বীজ সরবরাহ করা হবে । এছাড়া জমি প্রস্তুত করার জন্য তাদের নগদ অর্থ বরাদ্ধ দেয়া হবে।

    আরও পড়ুন

    error: Please Contact: 01822 976776 !!